আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাহরাইনে তিন সপ্তাহ ব্যাপী আয়োজিত চিত্র প্রর্দশনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

বাহরাইনের ন্যাশনাল আর্টস কাউন্সিলের প্রেসিডন্ট মান্যবর শেখ রশিদ বিন খলিফা আল খলিফার পৃষ্ঠপোষকতায় মানামাস্থ বাংলাদেশ দূতাবাস বাহারাইনের বিখ্যাত ডিলমুনিয়া মলের “কালারস অফ দ্য ইস্ট” আর্ট গ্যালারিতে প্রখ্যাত বাংলাদেশী ফ্রিল্যান্স শিল্পী জনাব জাহাঙ্গীর হোসেনের “Life in Motion” শীর্ষক তিন সপ্তাহব্যাপী একক চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।

বাহরাইনের ন্যাশনাল আর্টস কাউন্সিলের প্রেসিডেন্ট-এর প্রতিনিধি ন্যাশনাল আর্টস কাউন্সিলের সদস্য মান্যবর শাইখা দুয়া বিনতে খালিদ বিন আব্দুল্লাহ আল খলিফা অন্যান্য বিশিষ্ট অতিথিদের সাথে প্রদর্শনীর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশী কূটনীতিক, বাহরাইন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাহরাইন ন্যাশনাল কাউন্সিল ফর আর্টসের সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, শিল্পী, সাংবাদিক, দূতাবাসের কর্মকর্তা এবং বাহরাইনে বাংলাদেশি প্রবাসীরা উপস্থিত ছিলেন।এরপর মান্যবর শাইখা দুয়া এবং শিল্পী জনাব জাহাঙ্গীর বিশিষ্ট অতিথিদের নিয়ে চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন এবং অতিথিরা প্রদর্শনীতে শিল্পী জাহাঙ্গীরের প্রতিভা এবং সৃজনশীলতা যা তার শিল্পকর্ম দ্বারা বিস্ময়করভাবে চিত্রিত হয়েছে তা দেখে সত্যিই মুগ্ধ ও বিমোহিত হয়েছিলেন।

রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম বলেন,দ্বিতীয়বারের মতো জনাব জাহাঙ্গীরের একক শিল্প প্রদর্শনী আয়োজন করতে পেরে তিনি আনন্দিত। এ ধরনের আয়োজনের মাধ্যমে বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে শিল্প ও সংস্কৃতির বিনিময় ঘটবে যা দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালীকরণে গূরত্বপূর্ণ ভূমিকা রাখবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে অতিথিদের চা ও কফির সাথে ঐতিহ্যবাহী বাংলাদেশী মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়। তারা এ ধরনের একটি প্রদর্শনী আয়োজনের জন্য রাষ্ট্রদূতের পাশাপাশি দূতাবাসের প্রতি ধন্যবাদ ও তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং জবাবে রাষ্ট্রদূত ড. ইসলাম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে আসার জন্য তাদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, প্রদর্শনীটি আগামী ১৩ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।


Top